নরসিংদীর বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা. এমএ হান্নান আর নেই

নরসিংদীর বিশিষ্ট হোমিও চিকিৎসক গরীবের ডাক্তার হিসেবে খ্যাত এম এ হান্নান আমাদের মাঝে আর নেই। 

সোমবার (১৯ জুন ২০২৩) বেলা ১২ টার সময় নরসিংদী জেনারেল হাসপাতালে জেলার কিংবদন্তি এই হোমিওপ্যাথিক চিকিৎসক ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিল প্রায় ৬০ বছর। তিনি স্ত্রী, ছেলে, মেয়েসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন । 

১৯ জুন ২০২৩ (সোমবার) একইদিন শহরের বাজির মোড় গোলাপ চত্বরে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে গাবতলী কবরস্থানে দাফন করা হয়। 

ডা. এমএ হান্নান বিশিষ্ট হোমিও গবেষক মরহুম ডা. আলী হোসেন এর দ্বিতীয় পুত্র। গরীবের ডাক্তার খ্যাত ডা. এমএ হান্নান দীর্ঘ দিন ধরে তাঁর পিতা ডা. আলী হোসেন এর মতই হোমিও শাস্ত্রের উপর গবেষণা ও চিকিৎসা সেবা দিয়ে ব্যাপক খ্যাতি অর্জন করেছেন। বেশ কয়েক বছর যাবৎ ক্যান্সার বিষয়ের উপর বিশেষ গবেষণা করছিলেন এই হোমিও চিকিৎসক। 

গরীবের ডাক্তার খ্যাত এমএ হান্নান গরীব অসহায়, অস্বচ্ছল, এতিম ও মাদ্রাসা পড়ুয়া ছাত্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতেন। অনেক আলেম ওলামাকে চিকিৎসা সেবা দিয়ে তাদের নিকট থেকেও ঔষুধের মূল্য নিতেন না। দূরদূরান্ত থেকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের নিকট থেকে নামমাত্র ঔষুদের মূল্য নিতেন। 

ডা. এমএ হান্নানের মৃত্যুতে নরসিংদী বাজির মোড়, লাইব্রেরী পট্টি এলাকায় সকল মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। নরসিংদীর সকল হোমিও চিকিৎসকগণ সকল হোমিও ফার্মেসী অর্ধবেলা বন্ধ রেখে ডা. এমএ হান্নানের প্রতি শ্রদ্ধা ও পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

কিংবদন্তি এই হোমিও চিকিৎসকের মৃত্যুতে আমরা All Homoeo Info পরিবার গভীরভাবে শোকাহত। 

সর্বোপরি আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

Next Post Previous Post