মানবাধিকার দিবসে হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠনের সভাপতির বার্তা

১০  ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে "হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠনের" কেন্দ্রীয় সভাপতি হাঃ মোঃ আব্দুর রহমান বিবৃতি প্রদান করেছেন। 

বিবৃতিতে তিনি বলেন ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস ১৯৪৮ সালের  এই দিনে জাতিসংঘ বিশ্ব মানবাধিকার দিবস হিসেবে ঘোষণা দেয় সেই থেকে বিশ্ব জুরে এ দিনটি মানবাধিকার দিবস হিসেবে পালিত হচ্ছে।মানবাধিকার দিবসে "হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠনের" কেন্দ্রীয় সভাপতি হাঃ মোঃ আব্দুর রহমান বলেন মহান স্বাধীনতার ৫১ বছরে এসে বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের অধিনে পাস করা ডিএইচএমএস ডাক্তারদের  বিভিন্ন ভাবে গ্রেফতার হয়রানির শিকার হতে হচ্ছে এবং হোমিওপ্যাথিক চিকিৎসক গণ তাদের নামের পূর্বে ডাক্তার লিখার অধিকার রাখে যা বাংলাদেশ হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার্স অর্ডিন্যান্স ১৯৮৩ এর ৩৩ যা পরবর্তীতে গণতান্ত্রিক সরকারের সময় বাংলাদেশ জাতীয় সংসদে পাসকৃত ২০১৩ সালের ৭ নং আইন এর ৩৩. মাদক নিয়ন্ত্রণ আইন -২০১৮ এন সংজ্ঞা -১২, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন -২০১৯ এর ২৩/১, বিধিবিধান সহ সরকার কর্তৃক বিভিন্ন সময় জারিকৃত বিভিন্ন প্রজ্ঞাপন / অফিস আদেশ/ স্নারকপত্রের আলোকে সরকার স্বীকৃত হোমিওপ্যাথিক ডিগ্রিধারী রেজিস্টার্ড চিকিৎসক ডা. লিখে আসছে। 

তিনি আরও বলেন ভারত,  পাকিস্তান, শ্রীলংকা,নেপাল, ভুটান সহ বিশ্বব্যাপি হোমিওপ্যাথিক চিকিৎসকগণ নিজ নিজ দেশের আইন অনুযায়ী ডা. উপাধি লিখে আসছে ও আসবে হোমিওপ্যাথিক মেডিকেল কাউন্সিল যা প্রতিটি সংগঠন দাবি করে আসছে। তিনি আরও বলেন আমরা বাংলাদেশ সরকারের নিয়ম অনুযায়ী ৪ বছর ৬ মাস কলেজে পড়ালেখা করি সরকারি নিয়ম অনুযায়ী সকল ফি পরিশোধ করে থাকি সরকারের রেজিষ্ট্রেশন নিয়েও কেন আমরা নামের পূর্বে  ডাক্তার লিখতে পারব না এটা আমাদের অধিকার।

পেশাগত জীবনে আমরা যোগ্যতার প্রমাণ রাখতে চাই। বর্তমান সময়ে গ্রামগঞ্জে অসহায় দরিদ্র মানুষের  অবলম্বন হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা। এ দেশের ৪০ শতাংশ মানুষ প্রত‍্যক্ষ‍ ও পরোক্ষভাবে হোমিওপ্যাথিক সেবা গ্রহণ করে অনেক জটিল রোগ থেকে মুক্তি পাচ্ছে। তায় সকল নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করতে "হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠনের" ৯ দফা দাবি নিশ্চিত করা হোক। 

বিশ্ব মানবাধিকার দিবসে এই দিনে আমি, হোমিওপ্যাথিক ডাক্তারদের সকল হয়রানি বন্ধের জন্য কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। 

সেই সাথে দেশের সকল হোমিওপ্যাথিক সংগঠন এবং হোমিওপ্রেমী, হোমিওপ্যাথিক শিক্ষার্থীদেরকে মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

বার্তা প্রেরক - প্রচার বিভাগ / হোমিওপ্যাথিক ছাত্র ও চিকিৎসক উন্নয়ন সংগঠন।

Next Post Previous Post