সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে বগুড়ার সোনাতলায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

এম.এ.মতিন || বগুড়ার সোনাতলায় মরহুম আব্দুল কুদ্দুস আকন্দ মানব কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সিরাতুন্নবী সাঃ উপলক্ষে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। 

রোববার (৯ অক্টোবর) তেকানী চুকাই নগর ইয়াকুবিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পবিত্র কুরআন তেলায়তের মাধ্যমে সিরাত সভা ও  ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

উক্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতি হিসাবে বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠা সভাপতি ছাতিয়ানতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি নজরুল ইসলাম আকন্দ। 

সভাপতি তাঁর উদ্বোধনী বক্তব্যে নবী সাঃ এর প্রতি দরুদপাঠ সহ অপ সাংস্কৃতির বিপরীতে ইসলামী সাংস্কৃতির গুরুত্ব তুলে ধরেন। 

সামাজিক উদ্দোক্তা মোঃ আলবার আকন্দ এবং আব্দুল ওহাব সঞ্চালনায় উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানসহ কিরাত পাঠ, ইসলামী সংগীত ও রাসুল সাঃ এর জীবনীর উপর কুইজ প্রতিযোগিতার আয়োজ করা হয়। 

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন জাহানাবাদ সিনিয়র আলিম মাদ্রাসার প্রভাষক মোঃ  ফজলুল করিম।

প্রধান আলোচক তাঁর আলোচনায় রাসুল সাঃ এর জীবনকেই এক মাত্র মুমিনের আদর্শ হিসেবে গ্রহণ করারসহ রাসুলুল্লাহ সাঃ এর আদর্শ সমাজের প্রতিটি স্তরে বাস্তবায়নের জন্য উপস্থিত সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এনামুল হক মন্ডল। বিশেষ ও আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ট্রাস্টের সেক্রেটারি জনাব মোঃ আব্দুল মান্নান,  মোঃ ইলিয়াস উদ্দিন বেপারী, মোঃ আব্দুর রাজ্জাক বিএসসি,হাফেজ মোঃ বাদশা মিয়া, মোঃ তারেক রহমান, মোঃ সোহেল রানাসহ এলাকার স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাধারণ শিক্ষার্থী, মাদ্রাসার ছাত্র, এলাকাবাসী উপস্থিত ছিলেন। 

এলাবাসী সিরাতুন্নবী সাঃ পালন ও সেই সাথে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রশাংসা করেন। সর্বশেষ প্রতিযোগিতায় বিজয়ী এবং অংশগ্রহণকারী সকলের মাঝে পুরস্কার দোওয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, আব্দুল কুদ্দুস আকন্দ মানব কল্যান ট্রাস্ট প্রতিষ্ঠা পর থেকেই এলাকায় মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা সহায়তা, দরিদ্র পরিবারদের মাঝে সহায়তা প্রদান এবং সামাজিক সচেতনতা সহ বিভন্ন উন্নয়ন মূলক কাজ চলিয়ে যাচ্ছেন। এমন  সমাজ সেবা কার্যক্রমের জন্য এলাকাবাসী উক্ত ট্রাস্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Next Post Previous Post