অসুস্থতার মাঝেও হোমিওপ্যাথির উন্নয়নে কাজ করে যাচ্ছেন মোহাম্মদ রাইসুল ইসমাইল

বর্তমান সময়ে হোমিওপ্যাথির প্রচার-প্রসারে আলোচিত ব্যক্তিত্ব সাবেক জাতীয় ফুটবলার মোহাম্মদ রাইসুল ইসমাইল খান। 

তিনি গত ১৩ সেপ্টেম্বর এক মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনার স্বীকার হন। দুর্ঘটনায় রাইসুল ইসলাম মারাত্মকভাবে আহত হন। হাসপাতালের চিকিৎসা শেষে তিনি বর্তমানে নিজ বাসায় বেডরেস্টে আছেন।  

সাবেক জাতীয় এই ফুটবলার কর্মজীবনে একজন ব্যাংকার হওয়া সত্বেও হোমিওপ্যাথির স্বার্থে দেশের হোমিওপ্যাথদের নিয়ে প্রথম অনলাইন ভিত্তিক KCH Media নামে একটি ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল খুলেন। 

ডাক্তার ও ছাত্রদের জন্য অনলাইন ভিত্তিক ফ্রী শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠা করেন School of Homeopathy নামে একটি ফেসবুক গ্রুপ। যা থেকে অগনিত ছাত্র ও নবীন হোমিওপ্যাথিক ডাক্তারগণ দেশ-বিদেশের সিনিয়র হোমিওপ্যাথিক চিকিৎসকদের কাছথেকে ফ্রী শিক্ষা গ্রহন করছেন।

All Homoeo Info এর পক্ষ থেকে মোহাম্মদ রাইসুল ইসমাইলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার এই অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনার খবর শোনার পর থেকেই অনেক হোমিওপ্যাথি সংগঠনের পক্ষ থেকেই আমার খোঁজখবর নিয়েছে। অনেকই তাৎক্ষণিক খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন। আমার শ্রদ্ধাভাজন শিক্ষকরাও নিয়মিতভাবে আমার শারিরীক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন এবং পরামর্শ দিয়ে যাচ্ছেন। আপনাদের সকলের দোয়ার উছিলায় আল্লাহর রহমতে এখন আমি অনেকটাই সুস্থ আছি। আলহামদুলিল্লাহ্। 

আমি অসুস্থতার মাঝেও নিজের হাতেগড়া হোমিওপ্যাথির উন্নয়নে পরিচালিত অনলাইন ভিত্তিক প্লাটফর্মগুলো বাসায় বেডরেস্টে থাকা অবস্থায়ও নিয়মিত পরিচালনা করে এসেছি। আমার প্রতিটি সময় কাটে বর্তমান হোমিওপ্যাথির উন্নয়ন ও সামাজিক কাজের চিন্তার মধ্যদিয়ে। 

আমার এই অসুস্থ অবস্থায় আমি বুঝতে পেরেছি আমার শুভাকাঙ্ক্ষীরা আমাকে কতটা ভালোবাসে। নিয়মিত খোঁজখবর, পরামর্শ, সাহস ও আমার জন্য দোয়া করায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Next Post Previous Post