অসদুপায় অবলম্বনের দায়ে ডিএইচএমএস পরীক্ষার্থী বহিষ্কার

 বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের অধীনে দেশব্যাপী একযোগে শুরু হয়েছে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি (ডিএইচএমএস) প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ (চূড়ান্ত) বর্ষের কেন্দ্রীয় পরীক্ষা। 

সোমবার (১০ অক্টোবর) থেকে শুরু হওয়া তাত্ত্বিক পরীক্ষা গুলো আগামী ২৩ অক্টোবর (রোববার) শেষ হবে। প্রতিটি পরীক্ষা সকাল ১০ টা থেকে শুরু হয়ে চলবে বেলা ১ টা পর্যন্ত।

প্রথম দিনের পরীক্ষাতেই অসদুপায় অবলম্বন করার দায়ে ঢাকা ফেডারেল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কেন্দ্র থেকে ১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় ফেডারেল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল কেন্দ্র পরিদর্শন করেন।

কেন্দ্র পরিদর্শন কালে একজন পরীক্ষার্থীর অসদুপায় অবলম্বনের বিষয়টি বোর্ড চেয়ারম্যান দৃষ্টিতে আসে। এরপর তিনি সেই পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করার জন্য কক্ষ পরিদর্শককে নির্দেশ দেন বলে সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেন।

এসময় উপস্থিত ছিলেন বোর্ড সদস্য ডাঃ আশিষ শংকর নিয়োগী, বোর্ড সদস্য ডাঃ ইফতেখার উদ্দিন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ডাঃ তারিকুজ্জামান সোহেল ও বাংলাদেশ হোমিওপ্যাথিক পত্রিকার বার্তা সম্পাদক ডাঃ মোঃ নাজমুস সাকিব প্রমুখ। 

পরীক্ষার সার্বিক কার্যক্রম সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালনার লক্ষ্যে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড ও স্বাস্থ্য শিক্ষা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের পক্ষ থেকে যথাযথ ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হয়েছে। 

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের পক্ষে উক্ত বিষয়ে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহোযোগিতা ও পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীগনের সফলতা কামনা করেন বোর্ডের রেজিস্ট্রার-কাম-সেক্রেটারি ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম। 

বিঃ দ্রঃ ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি পরবর্তিতে যথাসময়ে কেন্দ্রসমূহে প্রেরণ করা হবে।

Next Post Previous Post