সারা দেশে বৃষ্টির আভাস, বাড়বে তাপমাত্রাও


 দেশের আট বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি বলছে, সারা দেশে মাঝারি থেকে কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। তবে বৃষ্টিপাত হলেও, তাপমাত্রা বাড়ার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (২৫ জুলাই) রাতে আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা বলেন, ‘বৃষ্টিপাতের কারণে গত দুই-তিন দিন তাপমাত্রা কিছুটা কমেছিল। তবে এখন আবার তাপমাত্রা সামান্য বাড়ার প্রবণতা দেখা যাচ্ছে। এ মাসের শেষ দিকে বৃষ্টির প্রবণতা আরও বাড়বে, তখন গরম কমে আসবে।’

রোববার (২৪ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে সোমবার (২৫ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সব বিভাগে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। এ সময় নীলফামারীর ডিমলা উপজেলায় সর্বোচ্চ ৪৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাজধানী ঢাকায় এ সময় সামান্য বৃষ্টি হয়েছে।  

সোমবার (২৫ জুলাই) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। 

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

Next Post Previous Post