অভিনয় জগৎ তার প্রিয় ‘আম্মা’কে হারিয়ে ফেলল : সুবর্ণা মুস্তাফা


 শুক্রবার (৮ জুলাই) সকালে পরলোকগমন করেন নন্দিত অভিনেত্রী শর্মিলী আহমেদ। কালজয়ী এ অভিনেত্রী দীর্ঘদিন ক্যানসারে আক্রান্ত ছিলেন। অবশেষে ঝলমলে অভিনয় জীবনের ইতি টেনে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। শর্মিলী আহমেদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের সিনেমা ও নাট্যাঙ্গনে। বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি মায়ের চরিত্রে অভিনয় করেই বেশি সাফল্য পেয়েছেন। এজন্য অভিনয় জগতের ‘মা’ বলে অভিহিত করা হয় তাকে।

শর্মিলী আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আরেক বরেণ্য অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, “আমার সুন্দরী চাচি, আমাদের সময়ের বরেণ্য অভিনেত্রী শর্মিলী আহমেদ আজ সকালে তার বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। তার আত্মার শান্তি কামনা করছি। পুরো অভিনয় জগৎ আজ তার প্রিয় ‘আম্মা’কে হারিয়ে ফেলল।”

ক্যারিয়ারের শুরুতে শর্মিলী আহমেদ ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। পরবর্তীতে ছোট পর্দার মা, দাদী কিংবা ভাবীর চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে শক্তিশালী অবস্থান তৈরি করেছিলেন।   ১৯৪৭ সালে জন্ম নেয়া এই জনপ্রিয় অভিনেত্রী অভিনয় শুরু করেন মাত্র চার বছর বয়স থেকে। সেই থেকে প্রায় চারশোটি নাটক ও দেড়শোটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

Next Post Previous Post